জরুরি সংবাদ সম্মেলন ডেকেছেন এরশাদ

প্রকাশঃ জানুয়ারি ১৯, ২০১৬ সময়ঃ ১১:১১ পূর্বাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ১১:১১ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ddsfজরুরি সংবাদ সম্মেলন আহ্বান করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ।

মঙ্গলবার দুপুর ২টায় এরশাদের বনানী অফিসে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

দলের প্রেসিডিয়াম সদস্য ও এরশাদের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় জানান, দলের চেয়ারম্যানের অনুমতি ছাড়াই জাপার একাংশের প্রেসিডিয়াম সদস্যদের বৈঠক আহ্বান ও রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করায় সৃষ্ট পরিস্থিতি নিয়ে সংবাদ সম্মেলনে তিনি কথা বলবেন।

এদিকে, আবারো ভাঙনের মুখে পড়েছে সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের জাতীয় পার্টি। আর এবারের ভাঙনের সূচনা হয়েছে এরশাদের ঘর থেকেই। সাবেক এই রাষ্ট্রপতির স্ত্রী ও দলটির সিনিয়র প্রেসিডিয়াম সদস্য রওশন নিজেকে পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঘোষণা দিয়ে ভাঙনের সূচনা করেছেন।

গত রবিবার তিন দিনের সফরে রংপুরে আসেন এরশাদ। এ সময় রাতে পার্টির সেন্ট্রাল রোডের কার্যালয়ে এক কর্মীসভায় তার ছোট ভাই জিএম কাদেরকে দলের কো-চেয়ারম্যান হিসেবে ঘোষণা দেন। এ ঘোষণার একদিন পর গতকাল সোমবার জাপার একটি অংশ রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেন।

রওশন এরশাদকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করার বিয়য়ে সোমবার রাত সাড়ে ৯টার দিকে এক প্রতিক্রিয়ায় রংপুরের স্থানীয় একটি হোটেলে হুসেইন মুহম্মদ এরশাদ সাংবাদিকদের বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকার এখতিয়ার দলের চেয়ারম্যান ছাড়া অন্য কারো নেই। আমি দলের নির্বাচিত চেয়ারম্যান। আমিই প্রেসিডিয়াম সভার বৈঠক ডাকবো। ওরা যেটা করেছে সেটা সম্পূর্ণ অবৈধ।

তিনি আরো বলেন, রওশন এরশাদতো পার্টির চেয়ারম্যান না, তিনি সংসদীয় দলের চেয়ারম্যান। দলের গঠনতন্ত্রের ৩৯ ধারা অনুযায়ী আমাকে যে ক্ষমতা দেয়া হয়েছে সেটাতে আমি যে কাউকে ঢুকাতে পারি আবার বাদও দিতে পারি।

দলের চেয়ারম্যানের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা রওশন এরশাদকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান নির্বাচিত করেছেন তাদের বিরুদ্ধে গঠনতন্ত্র অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে কিনা?- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে এরশাদ বলেন, অপক্ষো করুন। যারা এ অবৈধ কাজ করেছেন তারা পার্টিতে থাকবে না। এটাই নিয়ম। আমিতো পার্টিকে ঠিক করতে চাইছি। আমরা কোনো দালাল পার্টি হতে চাই না। তারা জাতীয় পার্টিতে কী চায় তা এখন পরিষ্কার।

প্রতিক্ষণ/এডি/এফটি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

20G